স্বল্প সময়ে অল্প উপকরণে বাড়িতেই এই পদ্ধতিতে বানিয়ে ফেলুন টমেটোর চাটনি, রইলো ভিডিও

নিজস্ব প্রতিবেদন:- আমাদের মধ্যে অনেকেই ভোজন রসিক হয় । অর্থাৎ তাদের খাবার অত্যন্ত প্রিয় হয় । রাস্তাঘাটে যেকোনো জায়গায় বেরোলে যে জিনিসটি তারা ভুলে না সেটি হলে খাবার । এই সেই সমস্ত খাবার বা ভোজন রসিক মানুষদের জন্য একটি সুসংবাদ ।

কারণ আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমি এমন এক ধরনের রেসিপি আপনাদের সামনে নিয়ে এসেছি যা অন্যান্য বাকি সমস্ত রান্নার স্বাদ কে টেক্কা দেবে । আপনি নিশ্চয়ই ভাবছেন যে আমি এই মুহূর্তে কোন খাবার রান্নার কথা বলতে চলেছি? জানাবো আপনাদের বিস্তারিত ।

ছোট অনুষ্ঠান বাড়ি হোক বা বাড়ির খাবারের পরিবেশন করতে পারেন মিলবে অনেকখানি প্রশংসা । সময় খুব কম লাগে তার পাশাপাশি খুব অল্প ব্যয় করা সম্ভব । তাই এরপর থেকে জলখাবার জনিত বা দুপুরের কোন সমস্যা থাকলে এটি আপনি বাড়িতে তৈরি করে পরিবেশন করতে পারেন অনায়াসে ।এবং এটি প্রতিটি অনুষ্ঠান বাড়িতে শেষপাতে দেওয়া হয়ে থাকে । এটি হলো টমেটোর চাটনি । আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জানাবো যে কিভাবে টমেটো চাটনি তৈরি করতে হয় একদম বিয়ে বাড়ির অনুষ্ঠানে মতন।

প্রথমে করায় আপনাকে কিছুটা ভাজা মশলা ভেজে নিতে হবে যেমন তেজপাতা শুকনো লঙ্কা মৌরি ধনে ইত্যাদি একসাথে ভেজে ভালো রকম ভাবে গুঁ-ড়ো করে অন্য একটি পাত্রে তুলে রাখতে হবে । এরপর কড়াই মধ্যে কিছুটা পরিমাণ তেল দিতে হবে এবং সেই তেলে দিতে হবে দুটি শুকনো লঙ্কা এবং কিছুটা পরিমাণ পাঁচফোড়ন । কিছুক্ষণ পর তার মধ্যে যোগ করে দিতে হবে আগে থেকে কেটে রাখা প্রায় ৫০০ গ্রামের মতন টমেটো কুচি । এবং এই টমেটো কুচি কে ঢাকা দিয়ে দেবো ছয় থেকে সাত মিনিটের জন্য ।

টমেটো সেদ্ধ হয়ে যাওয়ার পর তার মধ্যে দিয়ে দেবো একবাটি অর্থাৎ দুই থেকে তিন চামচ লেবুর রস । তারপর সেটি ভালো মতন ভাবেনা থাকব । এবং তার মধ্যে দিয়ে দেবো কিছুটা পরিমাণ চিনি । আপনি আপনার স্বাদ অনুযায়ী চিনি যোগ করতে পারেন । তারপর সেই চিনি ও লেবুর মিশ্রণকে ভালো রকম ভাবে টমেটোর সাথে থাকব ।

এবং শেষে একদম আরো স্বাদ বাড়িয়ে তোলার জন্য দিয়ে দেব আগে থেকে কেটে রাখা খেজুরের টুকরো কাজুবাদামের টুকরো এবং আমসত্ত্ব । এমতাবস্থায় ভালো রকম ভাবে নেড়ে নামিয়ে নিলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু টমেটো চাটনি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*