বাড়িতেই দারুণ কায়দায় এই পদ্ধতিতে ডিম দিয়ে এই রেসিপি বানালে তার স্বাদ হয় দুর্দান্ত, রইলো পদ্ধতি ভিডিও সহ!

নিজস্ব প্রতিবেদন :- আপনি কি কখনো ভাবতে পারছেন যে একটি আলু আর একটি ডিম দিয়ে হয়ে যেতে পারে একটা দিনের খাবার অর্থাৎ জলখাবার । যদি না ভেবে থাকেন তাহলে আজকের প্রতিবেদন শুধু আর শুধুমাত্র আপনার জন্য । কারণ আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমি আপনাদেরকে বলতে চলেছি শুধুমাত্র একটি আলু এবং একটি ডিম দিয়ে স্বাদ অতুলনীয় একটি জলখাবারের রেসিপি । যেটি আপনি বাড়িতে চেষ্টা করে দেখতে পারেন বিফলে যাবে না । এটুকু নিশ্চিত।

আমরা অনেকেই খাবার খেতে প্রচন্ড পরিমাণে বেশি ভালোবাসি । কেউ নাচ করতে ভালোবাসে কেউ গান করতে ভালবাসে ঠিক তেমনি কেউ অত্যাধিক পরিমাণে খাবার খেতে ভালবাসে ।তাই যে কোন জায়গা থেকেই প্রথম লক্ষ্য হয় তাদের খাবার । এবং সেই চাহিদা থেকেই বাজারে এসেছে নিত্য নতুন ধরনের খাবার রেসিপি । যেগুলো প্রতিদিন অন্যান্য খাবার তুলনায় স্বাদে বেশি হচ্ছে । আজকে আপনাদেরকে বলতে এলাম এমন এক ধরনের রেসিপি যেটি হয়তো আপনারা কেউ জানেন না।

এই রেসিপিটি নাম হচ্ছে আলু অমলেট । আজ্ঞে হ্যাঁ আপনি ঠিকই শুনেছেন । আপনারা হয়তো এই নামটি এর আগে কখনো শোনেননি । তবে রেসিপির নাম দেখেই বুঝতে পারছেন আশা করি যে কি কি উপকারে লাগতে চলেছে । তো চলুন দেখে নেওয়া যাক এতে কি কি উপকরণ লাগে ।উপকরণ হিসেবে লাগবে একটি আলু একটি টমেটো কিছুটা ধনেপাতা এক চামচ ময়দার পরিমাণ মতো নুন , সাদা তেল লংকা গুড়া হলুদ গুঁড়ো লঙ্কা কু-চি এবং একটি ডিম। প্রথমে একটি আলুকে ভালো রকম করে গ্রেট করে নিন এবং সেটি জলে ধুয়ে নিন । কারণ প্র-চন্ড পরিমানে নোং-রা থা-কতে পা-রে ।

এরপর তার মধ্যে দিয়ে দিন কিছুটা পরিমাণ ধনেপাতা লংকা, লংকা গুঁড়ো ,জিরেগুঁড়ো ,ধনেগুঁড়ো ,গরম মসলা ,চাট মসলা ও সামান্য পরিমাণ নুন ।।এরপর একটি গোটা ডিম তার মধ্যে ফা-টানো অবস্থায় দিয়ে দিন । এবং হাত দিয়ে সেটি ভালো রকম ভাবে নাড়তে থাকুন অর্থাৎ ডিমের সাথে বাকি উপকরণগুলো ভালো করে মেশান । তারপর তার মধ্যে দিয়ে দিন দুই চামচ ময়দা এবং পুনরায় সেটি ভালো করে মেশান । এরপর এটি কড়াই এর মধ্যে তেল দিয়ে গোল গোল করে বা চৌকো করে ভে-জে নিলেই তৈরি হয়ে যাবে অতুলনীয় এই জলখাবার টি ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*