বাবা মা কে নামিয়েই ব্যাগ ছুঁড়ে ফেলে দিল রাস্তায়, নিন্দার ঝ-ড় সারা সোশ্যাল মিডিয়ায়, ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:- আমরা উন্নত সমাজের সভ্য তম জীব হয়ে উঠছি ঠিকই কিন্তু কখনও কখনও এতটাই পাশবিক এবং অমা-নবিক হয়ে উঠি যে আমাদের আচ-রণ কষ্ট দেয় অন্য কাউকে । এবং কখনো কখনো যদি সেই আচরণ নিজের বাবা-মায়ের প্রতি ঘটে তাহলে আর বর্ণনা করার ভাষা থাকেনা ।

প্রতিনিয়ত এই ধরনের ঘটনা আমাদের আশেপাশে বহু জায়গায় ঘটে চলেছে । আমাদের চোখে আরাল করে চলে । কিন্তু যখন সে গু-লি চোখের সীমানার মধ্যে আসে । তখন বাকি সবার মত নেই আমাদের মন আবেগ-প্রবণ হয়ে ওঠে । ঠিক যেমনটা দেখা গেল এই ভিডি-ওতে।

কোন একটি বাড়িতে সন্তান জন্ম নেওয়ার পর সবথেকে খুশি হয় তার মা এবং বাবা । নিজের ছেলেকে নিজের মতন করে নিজের আদর্শে এবং নিজের মনো-ভাব গড়ে তোলার স্বপ্ন দেখে তারা । এবং ধীরে ধীরে সেই ছেলে বড় হয়ে ওঠে । পড়াশোনা থেকে যাবতীয় খরচ বা জীবনযাপনের জন্য যা যা জিনিস পত্র দরকার পড়ে তা নিজের ইচ্ছেকে ব-ন্ধক রেখে পূরণ করে বাবা মা । পূরণ করে চলে অন প্রতিনিয়ত । কিন্তু তারপরেও শেষ বয়সে এসে তাদের পাওনা থাকে এরকম কিছু।

সম্প্রতি ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি ছেলে গা-ড়িতে করে তার বাবা-মাকে নিয়ে আসে এবং মা-ঝ রাস্তায় গাড়ি দাঁ-ড় করায় । তারপর সে গাড়ি থেকে তার বাবা-মাকে নামিয়ে দেয় । সাথে ছিলো তাদের কিছু ব্যাগ । ব্যাগ গু-লিকে রাস্তার মধ্যে ছুঁ-ড়ে দেয় । এবং সেখান থেকে চলে যায় ।

অবাক দৃষ্টিতে তাকিয়ে থাকে বাবা রাস্তার দিকে । হয়তো ছেলে ফিরবে কিন্তু ফেরেনি । আর সামনেই ছিল বৃদ্ধাশ্রম । অবশেষে এবং দুজনে চোখে জল নিয়ে পৌছে বৃদ্ধাশ্রমে । তারপরে ঘটনাটা আমরা সকলেই জানি।

সমাজে এইধরনের ছেলে থাকার থেকে না থাকা ভালো । কথাতে আছে কু-পুত্র যদি বা হয় কুমাতা কখনো হয়না । এই ঘটনা তার প্রমান । আমাদের আশেপাশে এত যে বৃদ্ধাশ্রম বেড়ে উঠছে তার কারণ সমাজে এরকম ছেলে ।

এই ভিডিওটি রীতিমতো আবেগপ্রবণ করে তুলেছে আমাদের সকলকে । তার পাশাপাশি ভিডিওটি এত পরিমাণে ভাইরাল হয়েছে যাতে সবাই সচেতন হয় ও কেউ যেন পরবর্তীকালে তাদের বাবা মাকে এভাবে বৃদ্ধাশ্রমে পাঠাতে না পারে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*